প্রচ্ছদ > রাজনীতি > আওয়ামী লীগ

ঢাকায় আওয়ামী লীগের সমাবেশ আজ

article-img

রাজধানী ঢাকায় আজ শনিবার শান্তি ও উন্নয়ন সমাবেশ কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যৌথভাবে এ সমাবেশের আয়োজন করছে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে দুপুর আড়াইটায় সমাবেশ অনুষ্ঠিত হবে।

বি্এনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির চেষ্টার প্রতিবাদে এ সমাবেশ ডাকা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের একাধিক গুরুত্বপূর্ণ নেতা।

সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় গুরুত্বপূর্ণ কয়েকজন নেতা বক্তব্য দেবেন।

 

সমাবেশে ঢাকা মহানগর এলাকার প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। সমাবেশ সফল আয়োজনে এরই মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ পৃথক বর্ধিত সভা করেছে। সভা দুটিতে কেন্দ্রীয় এবং মহানগরের গুরুত্বপূর্ণ নেতারা থানা ও ওয়ার্ডের নেতাদের বিশেষ নির্দেশনা দিয়েছেন।

সমাবেশ সুশৃঙ্খলভাবে সম্পন্ন করতে তৃণমূলের নেতাদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে সমাবেশস্থলে নেতাদের ব্যক্তিগত প্রচারের জন্য ব্যানার ধরে না রাখতে বলা হয়েছে। সমাবেশে শৃঙ্খলা রক্ষা না করলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ারও হুমকি দিয়েছেন কেন্দ্রীয় একাধিক নেতা।

দলীয় একাধিক সূত্র জানায়, বিএনপির ধারাবাহিক কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগের কর্মসূচিগুলোতে নেতাকর্মীদের উপস্থিতি বেশি রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

আগামী জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত সমাবেশগুলোতে বড় জমায়েতের জন্য বলা হয়েছে সংশ্লিষ্ট নেতাদের।

 

ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম কালের কণ্ঠকে বলেন, ‘নির্বাচনের আগ পর্যন্ত রাজপথে দলের কর্মসূচিগুলো সফল করতে জোরালো প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশনা দেওয়া হয়েছে। কারণ বিএনপি ষড়যন্ত্র, নৈরাজ্যের মাধ্যমে আগামী নির্বাচন বানচালের চেষ্টা করছে। আমরা রাজপথে থেকে জনগণের জানমালের নিরাপত্তায় কাজ করব।’